মেনু নির্বাচন করুন
পাতা

জেলা প্রশাসকের বার্তা

তথ্য প্রযুক্তি নির্ভর জনপ্রশাসনের মুখ্য উদ্দেশ্য জনগণকে তাদের কাঙ্ক্ষিত সেবা প্রদান। একবিংশ শতাব্দীর তথ্য প্রযুক্তি নির্ভর জনপ্রশাসন জনগণকে স্বল্প সময়ে দ্রুততার সাথেসঠিক তথ্য প্রদান করতে বদ্ধ পরিকর । বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও তথ্য প্রযুক্তি নির্ভর একটি জাতি হিসেবে আত্মপ্রকাশ করার অভিপ্রায়ে দৃপ্ত পদক্ষেপে অগ্রসরমান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘‌‍‍ডিজিটাল বাংলাদেশ’ সমগ্র জাতির তথ্য প্রযুক্তির পথেআলোকবর্তিকা হিসেবে কাজ করছে।

বাংলাদেশের সকল জেলায় ওয়েব পোর্টাল তথা জেলা তথ্য বাতায়ন চালু করার মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার অভিষ্ঠ লক্ষে আমরা এক ধাপ এগিয়ে গিয়েছি। এ উদ্যোগের ফলে সরকারি সেবাসমূহ দ্রুত ও সহজ উপায়ে জনগণের হাতের মুঠোয়পৌঁছেদেয়া সম্ভব হবে।

জেলা ওয়েব পোর্টালের মাধ্যমে জনগণ জেলার সরকারি কার্যক্রম সম্পর্কে অবহিত হচ্ছে এবং জেলা সম্পর্কে এক নজরে সম্যক ধারণা পাচ্ছে । তদুপরি জনগণকে সহজ উপায়ে তথ্য প্রাপ্তির ব্যবস্থা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের লক্ষ্যে জেলা তথ্য বাতায়ন একটি যুগান্তকারী মাইল ফলক । জেলা তথ্য বাতায়ন সেতুবন্ধন হিসেবে বর্তমান প্রজন্মকে আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং গৌরবোজ্জ্বল ভাষা আন্দোলন ও মহান মুক্তিযোদ্ধের চেতনার সাথে সম্পৃক্ত করবে বলে আমি মনে করি। বর্তমান সরকার ঘোষিত ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে এ জেলার জনগণকে তাদের প্রত্যাশানুযায়ী সেবাপ্রদানের মাধ্যমে জনগণের জীবনমান কাঙ্ক্ষিত পর্যায়ে উন্নীত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে আমরা বদ্ধ পরিকর। কাজেই আমাদের সকলকে সচেষ্ট থাকতে হবে যেন মানসম্মত সেবা নিশ্চিত করার মাধ্যমে এর উদ্দেশ্য সফল করা যায়।

আমি টাঙ্গাইল জেলার ওয়েব টিম ও অন্যান্য সকল ব্যক্তি/ প্রতিষ্ঠানকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই যারা বিভিন্নভাবে এ উদ্যোগকে বাস্তবে রূপদানে সচেষ্ট ছিলেন।

এ তথ্য বাতায়ন সময়ের সাথে সাথে পরিবর্তন, পরিবর্ধন বা সংশোধন করা হবে যেন সর্বদাই প্রকৃত চিত্র প্রতিফলিত হয়; এ জন্য যে কারো গঠনমূলক পরামর্শও তথ্য আমরা সাদরে গ্রহণ করব।

খান মোঃ নুরুল আমিন
জেলা প্রশাসক
টাঙ্গাইল।